About Us | Contact Us |

মালয়েশিয়ায় মাথা তুলেছে পৃথিবীর বৃহত্তম হোটেল,এলাকা ৫০০০০ বর্গ মিটার, আছে ৭৩৫১টি ঘর।

লিখেছেন : ইচ্ছেপাঠ
মালয়েশিয়ায় মাথা তুলেছে পৃথিবীর বৃহত্তম হোটেল,এলাকা ৫০০০০ বর্গ মিটার, আছে ৭৩৫১টি ঘর।

ইচ্ছেপাঠঃ পৃথিবীজুড়ে হোটেলের শেষ নেই। বিভিন্ন দেশের বিভিন্ন শহরে কোনওরকমে মাথা  গোঁজার জন্য ছোটখাটো হোটেল যেমন আছে তেমনই বৈভব দেখে তাক লেগে যাবে এমন হোটেলও। পাহাড়ের মাথার উপরে যেমন হোটেলের লাইন চোখে পড়বে তেমনই হোটেল হাজির সমুদ্রের একেবারে ধারেও। তবে পৃথিবী জুড়ে এত নামী অনামী হোটেলের মাঝে সবচেয়ে বড় হোটেল কোনটা জানেন? সে হোটেল আছে মালয়েশিয়ার গেন্টিং হাইল্যান্ডে। নাম ‘ফার্স্ট ওয়ার্ল্ড হোটেল’। নামের সঙ্গে কাজেরও যেন অনেকটা মিল। এই হোটেল এত বড় যে অতিথিদের থাকার জন্য এখানে আছে ৭৩৫১টি রুম। দামের বিচারে নয়,অনান্য সুবিধে সহ রুমের সংখ্যার বিচারে এটাই বিশ্বের বৃহত্তম হোটেল।  

ফার্স্ট ওয়ার্ল্ড প্লাজার অংশ ‘ফার্স্ট ওয়ার্ল্ড হোটেল’ দুটি হাইরাইজ বিল্ডিং নিয়ে তৈরি। মালয়েশিয়ার গেন্টিং হাইল্যান্ডের ৫০,০০০ বর্গ মিটার এলাকা নিয়ে এটি তৈরি। হোটেলের পাশাপাশি একটি ইনডোর থিম পার্কও রয়েছে। রয়েছে একটি বড় শপিং সেন্টার এবং বিভিন্ন রেস্টুরেন্ট এবং অন্যান্য খাবারের জায়গা। পাহাড়ের উপরে অবস্থিত প্লাজা এবং হোটেলটি রেইনফরেস্টের বিস্তীর্ণ এলাকা দিয়ে ঘেরা।হোটেলের ঘর থেকেই দেখা মেলে আশেপাশের এলাকাগুলির অসাধারণ দৃশ্য।বিশ্বের বৃহত্তম হোটেলটি খোলা হয়েছিল ২০০১ সালে।

যাবেন নাকি একবার এই হোটেলে। গেন্টিং হাইল্যান্ডের হোটেলটি মালয়েশিয়ার রাজধানী এবং বৃহত্তম শহর কুয়ালালামপুর থেকে মাত্র ৫০ কিমি দূরে। গাড়ি চালিয়ে পৌঁছানো যাবে এক ঘন্টার মধ্যে।